জন্মদিন পালন কর্মসূচি শিথিল করলেন প্রধানমন্ত্রী

জাতিসংঘের ৭২তম সাধারণ অধিবেশনে যোগ দিতে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৮ সেপ্টেম্বর তাঁর ৭০তম জন্মদিন পালনের কর্মসূচি শিথিল করেছেন। সাম্প্রতিককালে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শরনার্থী ও বন্যাপীড়িত মানুষের দুর্দশার কথা বিবেচনায় রেখে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে দলীয় এক সূত্রে জানা গেছে।

 

আগামী ২৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় ছেলে সজীব ওয়াজেদ জয় এর বাসায় একান্ত ঘরোয়াভাবেই জন্মদিন পালন করবেন প্রধানমন্ত্রী। ওই দিন মেট্টো ওয়াশিংটন, ভার্জিনিয়া ও ম্যারিল্যান্ড আওয়ামী লীগ নেতা-কর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা থাকলেও তা বাতিল করা হয়েছে। কারণ হিসেবে জানা গেছে, প্রধানমন্ত্রী ম্যানহাটনের গ্রান্ড হায়াত হোটেলে অবস্থানকালীন সময় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গরাজ্য থেকে আসা দলের নেতা-কর্মীরা নানা ধরনের বিশৃংখলা সৃষ্টি করেছিল। এ ঘটনায় প্রধানমন্ত্রী কিছুটা অস্বস্তিবোধ করেছেন।  

এ ধরনের অবস্থা যাতে পুনরাবৃত্তি না ঘটে সে কারণেই দলীয় নেতা-কর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের কর্মসূচিও বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন মেট্টো ওয়াশিংটন আওয়ামীলীগের একজন নেতা।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃত্বে কোনো চেইন ইন কমান্ড না থাকার ফলে সেখানে বিশৃঙ্খলা হয়েছিল কিন্ত সে কারণেই আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে ব্যর্থ হলাম। এ ঘটনার জন্য যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কর্মকর্তাদেরকে দায়ী করেন তিনি।

অপরদিকে টানা ৬ দিনের অক্লান্ত পরিশ্রমের পর ৭ দিনের অবকাশে ভার্জিনিয়ায় রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্থানীয় সময় গত শুক্রবার দুপুর ১২টার দিকে যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি সংলগ্ন ভার্জিনিয়ায় গিয়ে পৌঁছান তিনি।

নিউ ইয়র্ক থেকে এবার সড়কপথেই যাত্রা করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী ভার্জিনিয়ায় তাঁর ছেলে সজীব ওয়াজেদ জয়ের বাসায় উঠেছেন। দেশে ফেরার আগ পর্যন্ত তিনি ছেলের বাসায় অবকাশ সময় কাটাবেন। এই সময়ে ওয়াশিংটন ও ভার্জিনিয়ায় প্রধানমন্ত্রীর আপাতত আর কোনো কর্মসূচি নেই বলে জানা গেছে।

আগামী ২৯ সেপ্টেম্বর দেশের উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী। তিনি লন্ডন হয়ে ২ অক্টোবর দেশে পৌঁছবেন।

Comments

comments