গাজীপুরে নানা আয়োজনে ‘ডুয়েট ডে’ উদযাপিত

নানা কর্মসূচি মধ্য দিয়ে গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৪তম বর্ষপূর্তিতে ‘ডুয়েট ডে-২০১৭’ উদযাপন করা হয়েছে।

বুধবার সকালে পায়রা, বেলুন উড়িয়ে ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ডুয়েট ডে-র উদ্বোধন করেন প্রধান অতিথি রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া ও ডুয়েট উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন। এর আগে সূর্যোদয়ের সময় ক্যাম্পাসে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়।

‘প্রযুক্তির সর্বত্র ব্যবহার, শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের অঙ্গীকার’- স্লোগানে পুরাতন একাডেমিক ভবনের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানসহ শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

শোভাযাত্রা শেষে শহীদ আহসান উল্লাহ মাস্টার মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথির ছিলেন সচিব সম্পদ বড়ুয়া। বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র কল্যাণ) অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. গণেশ চন্দ্র সাহা, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রাজু আহমেদ, গাজীপুর জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর প্রমুখ।

‘ডুয়েট ডে’ উপলক্ষে বর্তমান আর সাবেক শিক্ষার্থীদের মিলনমেলায় মুখরিত হয় ডুয়েট ক্যাম্পাস। একসঙ্গে শোভাযাত্রা, নাচ, গান, আড্ডা আর নানা আয়োজনে মাতে তারা। এ উপলক্ষে গোটা ক্যাম্পাস সাজানো হয়েছে বর্ণিল সাজে।

গত ১ সেপ্টেম্বর ডুয়েট ডে থাকলেও তখন বিশ্ববিদ্যালয়ে ঈদের ছুটি থাকায় পরবর্তীতে তা উদযাপনের সিদ্ধান্ত হয়। ‘ডুয়েট ডে’ উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে আগামী ১৬ অক্টোবর।