কাপাসিয়ায় বিশুদ্ধ জাতীয় সংগীত প্রতিযোগিতা

বাংলাদেশের জাতীয় সংগীত শুদ্ধভাবে পরিবেশন করতে না পারার কারণে বঙ্গতাজ তাজউদ্দিন আহমদের কন্যা ও সংস্কৃতি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি কাপাসিয়ার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসায় বিশুদ্ধ জাতীয় সংগীত চর্চার উপর সম্প্রতি বিশেষ গুরুত্ব দিয়ে আসছিলেন। তিনি ব্যক্তিগত উদ্যোগে বিশুদ্ধ জাতীয় সংগীতের সিডি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিনামূল্যে বিতরণ করে তা সবার কাছে পৌঁছে দেয়ার আহবান জানিয়ে আসছিলেন। তাঁর এ মহৎ উদ্যোগের সাথে একাত্ততা ঘোষণা করে গাজীপুরের কাপাসিয়া উপজেলা প্রশাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, কলেজ ও মাদরাসার শিক্ষার্থীদের মাঝে বিশুদ্ধ জাতীয় সংগীত প্রতিযোগিতার আয়োজন করে।

গতকাল মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় উপজেলার ৩টি কলেজ এবং ১১ ইউনিয়নের প্রতিটি থেকে একটি করে সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসার শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে। এ প্রতিযোগিতায় সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে কাপাসিয়া হরিমঞ্জুরি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক পর্যায়ে হাইলজোর ইউনিয়ন উচ্চ বিদ্যালয় এবং কলেজ পর্যায়ে কাপাসিয়া ডিগ্রি কলেজ বিজয়ী হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাকছুদুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মাহবুবুর রহমান, মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ রকিব হাসান, চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আঃ হাই, প্রধান শিক্ষক শহীদুল্লাহ আজাদ প্রমুখ।

Comments

comments

Leave a Reply