ফের জাবির উপাচার্য হলেন অধ্যাপক ফারজানা ইসলাম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে অধ্যাপক ড. ফারজানা ইসলামকে আবারো চার বছরের জন্য ফের নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। বৃহস্পতিবার সকালে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ টেলিফোন করে তাকে নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছেন বলে জানান অধ্যাপক ফারজানা ইসলাম।
 
এর আগে ২০১৪ সালের ২ মার্চ বিশ্ববিদ্যালয়ের ১৮তম উপাচার্য হিসেবে নিয়োগ পান তিনি। ড. ফারজানা ইসলাম ১৯৫৮ সালের ২৫ ডিসেম্বর ঢাকায় জন্মগ্রহণ করেন। তার গ্রামের বাড়ি শরিয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার আরশি নগর গ্রাম। তিনি ১৯৭৩ সালে ধানমন্ডি সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় থেকে প্রথম বিভাগে এসএসসি, ১৯৭৫ সালে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা মহাবিদ্যালয় থেকে প্রথম বিভাগে এইচএসসি পাস করেন। ১৯৭৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে তিনি বিএসএস (সম্মান) পরীক্ষায় প্রথম শ্রেণীতে প্রথম হয়ে এবং পরবর্তী বছর ১৯৮০ সালে এমএসএস (স্নাতকোত্তর) পরীক্ষায় প্রথম শ্রেণিতে প্রথম হন।
 
তিনি ১৯৮২ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ত্ব বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। ১৯৮৬ সালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগে প্রভাষক পদে যোগ দেন এবং ২০০৬ সালে তিনি অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন।

Comments

comments

Leave a Reply