দুটি স্কুল পুড়িয়ে দিল দুর্বৃত্তরা

অনলাইন ডেস্ক: গাইবান্ধার সাদুল্যাপুরে দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ে গেছে তছলিম উদ্দিন বিদ্যা নিকেতন ও বকশিগঞ্জ আইডিয়াল নিম্ন মাধ্যমিক বিদ্যালয়। বৃহস্পতিবার ভোরে উপজেলার বকশিগঞ্জ বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, ভোরে হঠাৎ করেই তছলিম উদ্দিন বিদ্যা নিকেতন ক্যাম্পাসের ভিতরে আইডিয়াল নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের অফিস কক্ষে আগুন লাগে। মুহুর্তেই তা ছড়িয়ে পড়ে বিদ্যালয়ের অফিস ও শ্রেণি কক্ষে। এতে টিনশেড ভবনের দরজা-জানালা, শ্রেণি কক্ষ, ল্যাপটপ, কম্পিউটার, ফটোস্ট্যাট মেশিন, বই, মুল্যবান কাগজপত্র, আসবাবপত্র ও নগদ টাকাসহ অন্তত ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়। এছাড়াও ২০১১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত সমাপনী পরীক্ষার শত শত শিক্ষার্থীর মূল সনদপত্র পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে আসার আগেই স্থানীয় লোকজন চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্কুল পরিচালক সাবেক ইউপি সদস্য মো. রুহুল আমিন অভিযোগ করেন, ঈর্ষান্বিত হয়ে স্থানীয় একটি দুর্বৃত্ত চক্র স্কুলে আগুন দিয়েছে। অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে সাদুল্যাপুর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন বলেও তিনি জানান ।

সাদুল্যাপুর থানার ওসি মো. বোরহান উদ্দিন বলেন, কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনার সাথে জড়িতদের সনাক্তের চেষ্টা চলছে। লিখিত অভিযোগের প্রেক্ষিতে মামলার প্রক্রিয়া চলছে।

Comments

comments

Leave a Reply